আমাদের আলো
ঢাকামঙ্গলবার , ১ মার্চ ২০২২
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. গনমাধ্যম
  8. ছোটদের পোস্ট
  9. জবস
  10. জাতীয়
  11. ধর্ম
  12. প্রবাস
  13. প্রযুক্তি
  14. বিনোদন
  15. মতামত

২১ কোটি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে: স্বাস্থ্য অধিদপ্তর

সোর্সঃ রাইজিং বিডি
মার্চ ১, ২০২২ ২:৩৭ অপরাহ্ণ
Link Copied!

প্রথম, দ্বিতীয় ও বুস্টার ডোজ মিলে দেশে সোমবার (২৮ ফেব্রুয়ারি) পর্যন্ত মোট ২০ কোটি ৯৯ লাখ ৩৭ হাজার ৮০৫ ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, সোমবার পর্যন্ত মোট ১২ কোটি ২৬ লাখ ৮৯ হাজার ৮৩১ জনকে করোনার প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে। দুই ডোজ টিকা দেওয়া হয়েছে ৮ কোটি ৩৫ লাখ ২৯ হাজার ৩৮৯ জনকে। এছাড়া বুস্টার ডোজ নিয়েছেন ৩৭ লাখ ১৮ হাজার ৫৮৫ জন মানুষ।

চলমান ক্যাম্পেইনের দ্বিতীয় দিনে ১৯ লাখ ৩৩ হাজার ৭৭৫ জন টিকার প্রথম ডোজ নিয়েছেন, আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ৭ লাখ ৭৪ হাজার ৪৩৮ জন। আর বুস্টার ডোজ নিয়েছেন ৮৪ হাজার ৯০৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মো. খুরশীদ আলম বলেন, ‘মানুষের কাছ থেকে অভূতপূর্ব সাড়া পাওয়ার কারণে একদিনের বদলে গণটিকাদান কর্মসূচি তিন দিন পর্যন্ত বাড়ানো হয়েছে।’

তিনি আরো বলেন, ‘আগের দুই দিনের মতো সোমবারও বিভিন্ন কেন্দ্র ও বুথগুলোতে টিকার জন্য মানুষদের ভিড় করতে দেখা গেছে। করোনার বিরুদ্ধে লড়াইয়ে দেশব্যাপী এই গণটিকাদান কর্মসূচি সফল করতে এগিয়ে এসেছেন তারা। এ জন্য আমরা সবাই প্রতি কৃতজ্ঞতা জানাই।

ডা. আবুল বাশার বলেন, ফেব্রুয়ারির ২৬ তারিখে এক কোটি মানুষকে করোনার প্রথম ডোজ টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা ছিল সরকারের। কিন্তু পরে মানুষের আগ্রহ ও ব্যাপক সাড়া পাওয়াতে তা আরও দুদিন বাড়ানো হয়।

সোর্সঃ রাইজিং বিডি

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।