আমাদের আলো
ঢাকাসোমবার , ১৪ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. গনমাধ্যম
  8. ছোটদের পোস্ট
  9. জবস
  10. জাতীয়
  11. ধর্ম
  12. প্রবাস
  13. প্রযুক্তি
  14. বিনোদন
  15. মতামত

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নতুন সচিব মো. আমিনুল ইসলাম

doinikblixb
ফেব্রুয়ারি ১৪, ২০২২ ৫:৩৭ পূর্বাহ্ণ
Link Copied!

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নতুন সচিব হিসেবে যোগ দিয়েছেন মো. আমিনুল ইসলাম খান। 

রোববার (১৩ ফেব্রুয়ারি) বিকেল ৪টায় তিনি মন্ত্রণালয়ে আসেন। এ সময় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন তাকে অভ্যর্থনা জানান। 

পরে মন্ত্রণালয়ের সভাকক্ষে পরিচিতি সভায় প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী নতুন সচিবকে স্বাগত জানিয়ে বলেন, নতুন সচিব তার মেধা, প্রজ্ঞা, বুদ্ধি, বিবেচনাবোধ দিয়ে সুন্দরভাবে মন্ত্রণালয় পরিচালনা করবেন এবং প্রাথমিক শিক্ষার প্রতি বর্তমান সরকারের সর্বোচ্চ গুরুত্বারোপের বিষয় বিবেচনায় আন্তরিকতা ও দক্ষতার সঙ্গে কাজ করবেন।

সচিব আমিনুল ইসলাম খান বলেন, প্রাথমিক শিক্ষা জাতির ভিত রচনা করে, শিশুর আগামীর পথচলা নির্দেশ করে, জাতির উন্নতি ও অগ্রগতি প্রাথমিক শিক্ষার বহুলাংশে নির্ভরশীল। তাই প্রাথমিক শিক্ষার গুণগতমানের সঙ্গে আপস করা চলবে না। এজন্য শিক্ষকদেরও যথাযথ প্রশিক্ষণ দিতে হবে। তিনি মন্ত্রণালয়ের সবার সহযোগিতা কামনা করেন।  

এ সময় উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মো. মনসুরুল আলম, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু বকর সিদ্দিক, রুহুল আমিন, ও মোশাররফ হোসেন, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক আতাউর রহমানসহ মন্ত্রণালয় ও অধীন সংস্থাগুলোর ঊধ্বর্তন কর্মকর্তারা। 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।