আমাদের আলো
ঢাকাসোমবার , ১৪ ফেব্রুয়ারি ২০২২
  1. অর্থনীতি
  2. আইন আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. ক্যাম্পাস
  6. খেলাধুলা
  7. গনমাধ্যম
  8. ছোটদের পোস্ট
  9. জবস
  10. জাতীয়
  11. ধর্ম
  12. প্রবাস
  13. প্রযুক্তি
  14. বিনোদন
  15. মতামত

চট্টগ্রামে ১৬ কলেজে সবাই পাস, দুটিতে পাস করেনি কেউ

সোর্সঃ ঢাকা পোস্ট
ফেব্রুয়ারি ১৪, ২০২২ ৫:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রাম শিক্ষাবোর্ডে এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষায় শতভাগ পাস ১৬টি কলেজে। আর একজনও পাস করেনি এমন কলেজের সংখ্যা দুটি। রোববার দুপুরে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ এ তথ্য জানান।

তিনি বলেন, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীন ২৬৭টি কলেজের শিক্ষার্থীরা এবার পরীক্ষায় অংশ নেয়। মহলছড়ির বৌদ্ধ শিশুঘর উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ থেকে চারজন পরীক্ষায় অংশ নিয়ে করে কেউ পাস করেনি। এছাড়া চট্টগ্রাম আইডিয়াল কলেজ থেকে একজন পরীক্ষার্থী অংশ নেয়, কিন্তু পাস করতে পারেনি।

তিনি আরও বলেন, চট্টগ্রামে শতভাগ পাস করেছে এমন কলেজের সংখ্যা ১৬টি। চট্টগ্রাম কলেজ, ক্যামব্রিয়ান স্কুল অ্যান্ড কলেজ, হালিশহর ক্যাটনমেন্ট স্কুল অ্যান্ড কলেজ, ক্যাটনমেন্ট ইংলিশ স্কুল অ্যান্ড কলেজ, চট্টগ্রাম কলেজিয়েট স্কুল, সেন্ট প্লাসিড’স স্কুল অ্যান্ড কলেজ,  বাংলাদেশ নৌবাহিনী স্কুল অ্যান্ড কলেজ কাপ্তাই, লামার  কোয়ান্টাম কলেজ, ফৌজদারহাট ক্যাডেট কলেজ, সেন্ট স্কলাসটিকা গার্লস স্কুল অ্যান্ড কলেজ, কাফকো স্কুল অ্যান্ড কলেজ, সাউথপয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ, কক্সবাজারের বিয়াম ল্যাবরেটরি ( ইংরেজি মাধ্যম) স্কুল অ্যান্ড কলেজ, মেরন সান কলেজ, পশ্চিম কদুরখীল স্কুল অ্যান্ড কলেজ ও চট্টগ্রাম ল্যাবরেটরি কলেজে শতভাগ পাস করেছে।

২০২১ সালের উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষাবোর্ডে পাসের হার ৮৯ দশমিক ৩৯ শতাংশ। করোনা পরিস্থিতির কারণে গত বছর অটোপাস থাকায় শতভাগ পাস ছিল।

এবার মোট জিপিএ-৫ পেয়েছে ১৩ হাজার ৭২০ শিক্ষার্থী। জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে ছাত্র ৬ হাজার ৫০ জন আর ছাত্রী ৭ হাজার ৬৭০ জন। গত বছর জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা ছিল ১২ হাজার ১৪৩ জন। 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।